ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বীরগঞ্জে চাল বোঝাই ট্রাকে আগুন 

বীরগঞ্জে চাল বোঝাই ট্রাকে আগুন 

ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপি ও তাদের যুগপৎ আন্দোলনের সঙ্গী রাজনৈতিক দলগুলো। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিল, সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের মাধ্যমে নির্বাচন ও কারাবন্দী নেতাদের মুক্তির দাবিতে এই কর্মসূচি শুরু হয়েছে। গত ২৮ অক্টোবরের পর থেকে এ নিয়ে দশম বারের মতো এই অবরোধ কর্মসূচি পালন করছেন বিএনপি সমমনা রাজনৈতিক দলগুলো। অবরোধে বীরগঞ্জ উপজেলা বিভিন্ন এলাকার চিত্র ছিল অনেকটাই স্বাভাবিক, যান চলাচল ও লোকসমাগম সবই বেড়েছে। এমনকি কোথাও কোথাও যানজটও দেখা গেছে, অবরোধে পিকেটিং না থাকলেও থেমে নেই গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগ।

দশম দফা অবরোধের প্রথম দিনে বুধবার রাতে ফিল্ম স্টাইলে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার সেতাবগঞ্জ-বীরগঞ্জ আঞ্চলিক সড়কের আমতলী ও মহুগাও বাজারের মধ্যবর্তী স্থানে চাল বোঝাই একটি ট্রাকে আগুন, ড্রাইভারকে মারপিট করে পালিয়ে যায় অবরোধকারীরা।

ট্রাকচালক মাহিগঞ্জ উপজেলার কশাইতলী গ্রামের মোস্তফার ছেলে মোঃ ইসমাইল(৩৪) জানান, সেতাবগঞ্জ থেকে থেকে ছেড়ে আসা ঢাকা মেট্রো ট- ১৮-২৫৮৬ ট্রাকটি রংপুরে যাওয়ার পথে উক্ত স্থানে এসে পৌছালে ৫/৬টি মোটরসাইকেলে থাকা ৮/৯ জন যুবক অবরোধকারীর পরিচয় দিয়ে ফিল্ম স্টাইলে গাড়ীর গ্লাসে ঢিল ছুড়ে, এসময় সহকারী (হেলাপার) মোঃ কামরুল ইসলাম (২৪) বাধা দেওয়ার চেষ্টা করলে আমার গলায় ধারালো অস্ত্র ঠেকিয়ে চাউল বোঝাই ট্রাকটি আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়। তিনি আরো জানান, ট্রাকটিতে ২৫ কেজির ৬০০ বস্তা ও ৫০ কেজির ১৫০ বস্তা চাউল ছিল।

খবর পেয়ে বীরগঞ্জ ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত হয়ে আগুন নিভিয়ে ফেলে।এসময় অতিরিক্ত পুলিশ সুপার (বীরগঞ্জ সার্কেল) খোদাদাদ সুমন ও বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মজিবুর রহমান ও সঙ্গীয় পুলিশ ফোর্স ঘটনাস্থল পরিদর্শন ও পরিস্থিতি নিয়ন্ত্রন করেন।

বীরগঞ্জ থানা পুলিশ এ ঘটনায় প্রাথমিকভাবে কাউকে শনাক্ত করতে পারেননি।এ ব্যাপারে বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, বুধবার দিবাগত রাতে দিনাজপুরের সেতাবগঞ্জ থেকে চাল নিয়ে রংপুরে যাচ্ছিল ট্রাকটি। পথিমধ্যে আমতলী নামক এলাকায় কয়েকজন দুর্বৃত্ত ট্রাকটির গতিরোধ করে অগ্নিসংযোগ করে পালিয়ে যায়। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনার সঙ্গে জড়িতদের খুজে বের করতে পুলিশ তৎপর রয়েছে।

বীরগঞ্জ,ট্রাক,আগুন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত